Tuesday, July 16, 2024

সেবা ৷৷ ১৪শ ও ১৫ শ সংখ্যা ৷৷ ২৭-২৮ এবং ২৯-৩০ যুগ্ম সংখ্যা ৷৷

 


সেবা’ বহুদিন পরে চড়ছে কাঠের নৌকাতে। শেষ চড়েছিল ১০ম-১১শ বছরের পর পরচারটি সংখ্যা। এবারে চড়ছে ১৪শ-১৫শ সংখ্যা   সেবা' বছরে দু'বার বেরোয় করিমগঞ্জ, অসম থেকে। সম্পাদনা করেন অপর্ণা দেব। তাঁর সঙ্গে রয়েছেন অনুপ কুমার বণিক , প্রবালকান্তি সেন এবং বনানী চৌধুরী। শুধু মাত্র প্রবীণ নাগরিকদের জন্যে নিবেদিত আর কোনো কাগজ অসম থেকে বেরোয় আমাদের জানা নেই। 'বেলাভূমি' নামে একটি বয়স্কদের আবাসিক প্রতিষ্ঠান পরিচালনা করেন তাঁরা। কাগজটি তাঁরই মুখপত্র। আবাসিকদের মানসিক চাহিদা মেটাবার সঙ্গে সঙ্গে বাকি প্রবীণদের দিশা নির্দেশের কথা মাথাতে রেখেই কাগজটি বেরোয়। এবং কোনো চাকচিক্য ছাড়াই, শুধু তাঁদের দায়বদ্ধতার জোরেই ইতিমধ্যে অসম তথা পূর্বোত্তরে বেশ একটি খ্যাতি অর্জন করেছে কাগজটি। সে তার পাতাতে নজর বুলোলে যে কেউ ধরতে পারবেন।

   বার্ধক্য জীবনের সংকট সমস্যা সুখ দুঃখ নিয়ে প্রবন্ধ ছাড়াও এতে শোভা পায় একই বিষয়ের গল্প কবিতা।
 

           আশা  করছি আপনাদের সবার ভালো লাগবে। সম্পাদিকার নামে ক্লিক করলেই তাঁকে পেয়ে যাবেন ফেসবুকে। আলাপ করতে পারেন, যোগাযোগতো বটেই।

       পুরো কাগজ চারটি  আপনি নির্বিঘ্নে এখানে পড়তে পাবেন। আপনার কম্পিউটারের পুরো পর্দা জুড়ে পড়তে পারেন। নামিয়ে নিয়ে পরে অবসরেও পড়তে পারেন। তার জন্যে নিচের বোতামগুলো ব্যবহার করুন। আপনার শুধু দরকার পড়তে পারে মোবাইলে পড়লে ব্লগার এবং স্ক্রাইবড নামিয়ে নিলে সুবিধে।

 

সেবা ৷৷ ১৪শ সংখ্যা by Sushanta Kar on Scribd

সেবা ৷৷ ১৫শ সংখ্যা by Sushanta Kar on Scribd

No comments:

Post a Comment

Related Posts with Thumbnails