Friday, February 2, 2024

পাখি সব করে রব ৶ ১১২, ১১৩ ও ১১৪ সংখ্যা

 

 


প্রতিমাসে নিয়ম করেই বেরোচ্ছে কবিতার এই ছোটো পত্রিকা 'পাখি সব করে রব'। ত্রিপুরার ধর্মনগর থেকে । পীযুষ কান্তি দাশবিশ্বাসের সম্পাদনাতে। অসম -ত্রিপুরার নবীন ও প্রবীণ কবিদের কবিতা নিয়ে সেজে উঠে। কখনো বা ঠাই পায় প্রতিবেশী ভাষাগুলোর কবিতাও, কিংবা সেগুলোর বাংলা অনুবাদ। কখনো বা ছোট্ট দুই একটি গদ্যও। সব চাইতে আকর্ষণীয় বোধ করি ছোট্ট মাপা আয়তনের ভারবহ সম্পাদকীয়।   দেরিতে কাঠের নৌকাতে চড়ল বলে আমরা দুঃখিত। দু:খিত যে কাগজটির প্রতিটি সংখ্যা কাঠের নৌকাতে এলেও ১১১ সংখ্যাটির পিডিএফ করা গেল না। 

    ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল  ২০২৩ তথা ১০ম বর্ষ ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ  সংখ্যা তিনটি একত্রে রইল। আরও স্পষ্ট করলে পত্রিকার ১১২,১১৩ ও ১১৪ সংখ্যা। তিনটিতেই যথারীতি রয়েছে বেশ কিছু ২৩/২৪টি করে সুখপাঠ্য কবিতা।





ত্রিপুরার অন্যতম প্রধান কবি তথা ঈশানের পুঞ্জমেঘের অন্যতম এডমিন সেলিম মোস্তফা এগুলো  দিলেন  "কাঠের নৌকো'র জন্যে। আগেকার সংখ্যাগুলোও এখানে পড়তে পারেন। সম্পাদক পীযুষ কান্তি দাশ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করতে চাইলে এখানে দেখুন:

 


আপনি কম্পিউটারের পুরো পর্দা জুড়ে পড়তে পারেন। নামিয়ে নিয়ে অবসরে পড়তে পারেন। যারা মোবাইলে পড়ছেন তাদের হয়তো দুটো এপ্স দরকার পড়তে পারে। ১) ব্লগার্স, ২) স্ক্রাইবড। নাম দুটিতে ক্লিক করে প্রাসঙ্গিক লিঙ্কে পৌঁছান। নামিয়ে নিন। আর একে একে পড়তে থাকুন

পাখি সব করে রব ৶ ১১২, ১১৩ ও ১১৪ by Sushanta Kar on Scribd

No comments:

Post a Comment

Related Posts with Thumbnails