Wednesday, May 22, 2019

বর্ণমালার রোদ্দুর: ১৯শে মে, ২০১৯


     ‘বর্ণমালার রোদ্দুর' শিলচরের ভাষা শহীদ স্টেশন শহীদ স্মরণ  সমিতির মুখপত্র', বেরোয় শিলচর থেকে। ১৯শে মে দিনে। শুরু থেকেই সম্পাদনা করে আসছেন সমিতির সম্পাদক ডাঃরাজীব কর। এবারে ২০১৯-এও তিনিই করেছেন।  প্রতিবারের মতোই এবারেও সাজিয়েছেন দিনটির সামাজিক , রাজনৈতিক , সাংস্কৃতিক তাৎপর্য বাহী বেশ কিছু প্রাসঙ্গিক  অনু নিবন্ধ এবং কবিতা দিয়ে। লিখেছেন আসাম এবং আসামের বাইরেরও বহু লেখক।বিজয়া দেব, জ্যোতির্ময় রায়,সুমনা রায়, প্রেমাংশু পাল চৌধুরী, শতদল আচার্য, সায়ন বিশ্বাস, সুমিত্রা দত্ত, সত্যজিৎ বসু জয়, মহুয়া চৌধুরী,সনৎ কুমার কৈরি, অভিজিৎ চক্রবর্তী, দীপক সেনগুপ্ত, জয়দীপ চট্টোপাধ্যায়, আশিসরঞ্জন নাথ, দেবাশিস সায়ন চক্রবর্তী, পীযুষ রাউত, কপোতাক্ষী ব্রহ্মচারী, অঞ্জু এন্দো, দেবে
শ ঠাকুর প্রমুখ অনেকে। বহু অনুপ্রবন্ধের সঙ্গে রয়েছে একগুচ্ছ কবিতাও।
       বর্তমান সংখ্যাটি সপ্তদশ সংখ্যা।  এই নিয়ে কাগজটির সাতটি   সংখ্যা 'কাঠের নৌকাতে' চড়ল।  নিচের বিষয় শ্রেণিতে ক্লিক করে আগেকার সংখ্যাগুলোতেও যেতে পারবেন সহজেই।
ছাপা সংস্করণ পেতে সম্পাদকের সঙ্গে যোগাযোগ করতে পারেন এই ঠিকানাতে। 

          পুরো কাগজটি  আপনি নির্বিঘ্নে এখানে পড়তে পাবেন। আপনার কম্পিউটারের পুরো পর্দা জুড়ে পড়তে পারেন। নামিয়ে নিয়ে পরে অবসরেও পড়তে পারেন। তার জন্যে নিচের বোতামগুলো ব্যবহার করুন। আপনার শুধু দরকার   পড়তে পারে এডোব ফ্লাসপ্লেয়ারের।সেটি এখান থেকে নামিয়ে নিন। আর মোবাইলে পড়লে ব্লগার এবং স্ক্রাইবড নামিয়ে নিলে সুবিধে। 

      

No comments:

Post a Comment

Related Posts with Thumbnails