Saturday, May 30, 2020

বর্ণমালার রোদ্দুর: ১৯শে মে, ২০২০

‘বর্ণমালার রোদ্দুর' শিলচরের ভাষা শহীদ স্টেশন শহীদ স্মরণ  সমিতির মুখপত্র', বেরোয় শিলচর থেকে। ১৯শে মে দিনে। শুরু থেকেই সম্পাদনা করে আসছেন সমিতির সম্পাদক ডাঃরাজীব কর। এবারে ২০২০-এও তিনিই করেছেন।  প্রতিবারের মতোই এবারেও সাজিয়েছেন দিনটির সামাজিক , রাজনৈতিক , সাংস্কৃতিক তাৎপর্য বাহী বেশ কিছু প্রাসঙ্গিক  অনু নিবন্ধ এবং কবিতা দিয়ে। লিখেছেন আসাম এবং আসামের বাইরেরও বহু লেখক।বিজয়া দেব,  প্রেমাংশু পাল চৌধুরী, শতদল আচার্য, দেবাশিস চন্দ, সুমিত্রা দত্ত, উত্তম কুমার সাহা,সনৎ কুমার কৈরি,  দীপক সেনগুপ্ত, সর্মিলী দাস কানুনগো, সুমনা রায়,  দেবাশিস সায়ন চক্রবর্তী, পীযুষ রাউত, সত্যজিত বসু জয়, অঞ্জু এন্দো,  ঋষিকেষ চক্রবর্তী, দেবেশ ঠাকুর প্রমুখ অনেকে। প্রয়াত কবি শক্তিপদ ব্রহ্মচারী ও অনিল সরকারের দুটি কবিতাও সংগৃহীত হয়েছে।  

  বর্তমান সংখ্যাটি সপ্তদশ সংখ্যা। এখানে উল্লেখ করা যেতে পারে বর্তমান সংস্করণের কোনো ছাপা সংস্করণ বেরোয় নি কোভিড ১৯-এর ফলশ্রুতিতে লকডাউনের জন্যে। আন্তর্জাল সংস্করণই প্রকাশ পেল কাঠের নৌকাতে। এই নিয়ে কাগজটির ন'টি  সংখ্যা 'কাঠের নৌকাতে' চড়ল।নিচের বিষয় শ্রেণিতে ক্লিক করে আগেকার সংখ্যাগুলোতেও যেতে পারবেন সহজেই।
           সম্পাদকের সঙ্গে যোগাযোগ করতে পারেন এই ঠিকানাতে। 
          পুরো কাগজটি  আপনি নির্বিঘ্নে এখানে পড়তে পাবেন। আপনার কম্পিউটারের পুরো পর্দা জুড়ে পড়তে পারেন। নামিয়ে নিয়ে পরে অবসরেও পড়তে পারেন। তার জন্যে নিচের বোতামগুলো ব্যবহার করুন। আপনার শুধু দরকার   পড়তে পারে এডোব ফ্লাসপ্লেয়ারের।সেটি এখান থেকে নামিয়ে নিন। আর মোবাইলে পড়লে ব্লগার এবং স্ক্রাইবড নামিয়ে নিলে সুবিধে। 

No comments:

Post a Comment

Related Posts with Thumbnails