Sunday, December 2, 2018

পাখি সব করে রবঃ ৫৩ সংখ্যা

 সাধারণত মাত্র চার পাতার হয়   কবিতার এই চটি পত্রিকা 'পাখি সব করে রব'। এবারে বারো পাতার। কারণ ধর্মনগর তথা পূর্বোত্তর ভারতের অন্যতম প্রিয় কবি এবং কথা শিল্পী দীপক দেব হঠাৎই চলে গেলেন। তাঁরই স্মৃতিচারণে লিখলেন প্রবীণ কবি পীযুষ রাউত, অধ্যাপক তপোধীর ভট্টাচার্য থেকে শুরু করে অনেকেই, যারা তাঁর সঙ্গে সৃজনের দিনকাল কাটিয়েছেন,সম্পাদক পীযুষ কান্তি দাশ বিশ্বাসও লিখেছেন। বেরোয় ত্রিপুরার ধর্মনগর থেকে । রয়েছে, সেজে উঠেছে অসম -ত্রিপুরার নবীন ও প্রবীণ  কবিদের কবিতা নিয়েও। আমরা  পেয়েছিলাম সময় মতই। এ আমাদের অপরাধ যে সময় মতো সবক'টি এখানে নিয়ে আসতে পারি না। বর্তমান সংখ্যাটি মার্চ, ২০১৮ সংখ্যা, তথা ত্রয়োপঞ্চাশৎ সংখ্যা, তথা ৫ম বর্ষ ৫ম সংখ্যা ।  তুলে দেওয়া গেল।
                   ত্রিপুরার অন্যতম প্রধান কবি তথা ঈশানের পুঞ্জমেঘের অন্যতম এডমিন সেলিম মোস্তফা এগুলো  দিলেন  'কাঠের নৌকো'র জন্যে। সম্পাদক পীযুষকান্তি দাশ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করতে চাইলে এখানে দেখুনঃ 
        আপনি কম্পিউটারের পুরো পর্দা জুড়ে পড়তে পারেন। নামিয়ে নিয়ে অবসরে পড়তে পারেন। আপনার শুধু দরকার পড়তে পারে এডোব ফ্লাস প্লেয়ারের, সেটি এখান থেকে নামিয়ে নিন ( ম্যাক-কাফে সিকিউরিটি সফটোয়ার এড়িয়ে যাবেন)
            যারা মোবাইলে পড়ছেন তাদের হয়তো দুটো এপ্স দরকার পড়তে পারে। ১) ব্লগার্স, ২) স্ক্রাইবড। নাম দুটিতে ক্লিক করে প্রাসঙ্গিক লিঙ্কে পৌঁছান। নামিয়ে নিন। আর একে একে পড়তে থাকুন।
Related Posts with Thumbnails